টাকা এবং মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ত্রিপুরায় ক্ষমতায় এসেছে বিজেপি : মানিক সরকার।

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী, তথা ত্রিপুরার বিরোধী দল নেতা মানিক সরকার আজ একটি সংবাদ মাধ্যমের মধ্যে দিয়ে ত্রিপুরার বামেদের পরাজয়ের কারণ পর্যালোচনা করেন। মানিক বাবুর মতে উপজাতি জনগণ দের ভিন্ন রাজ্য গড়ে দেবার প্রলোভন দেখিয়েছে বিজেপি।  এছাড়া শুধুমাত্র তাদের জন্য আলাদা চাকরি ও অন্যান্য সব ধরনের কাজের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এতে উপজাতি মধ্যবিত্ত জনগণের বিজেপির প্রতি আস্থা বাড়ে।

তিনি আরো জানান যে "রাজ্যে বেকার সমস্যা আছে, রাজ্যে ৬ থেকে ৭ লক্ষ বেকার কে একসঙ্গে সরকারি চাকরি দেওয়া আমাদের পক্ষে শুধু নয়, কোন সরকারের পক্ষেই সম্ভব না। তাই বাম সরকার কৃষি তে গুরুত্ব দেয় যাতে অনেক বেকার যুবক কৃষিজাত দিকে কাজ করতে পারেন। রাজ্যে যোগাযোগের অভাবে সেভাবে শিল্প আসে না, তবুও বামেরা রাস্তায় থেকেছে।"

মানিক বাবু জানান দুর্নীতির প্রশ্নে বাম সরকার সর্বদা সজাগ থেকেছে। যে কোন অভিযোগ এর ভিত্তিতেই সরকার নিরপেক্ষ তদন্ত করেছে, কিন্তু যেভাবে বিজেপি সরকার মিথ্যে প্রতিশ্রুতির মাধ্যমে ক্ষমতায় এসেছে তাতে হয়ত এক বছরের মধ্যেই তাদের দুর্নীতি মানুষের সামনে আসবে।

কংগ্রেস এবং বিজেপির মধ্যে কোন পার্থক্য নেই বলেই জানান তিনি, সাথে এও জানান শুধু মাত্র সাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষতার ক্ষেত্রে বিজেপির থেকে কংগ্রেসের ভূমিকা ভালো।

এছাড়াও তিনি বলেছেন সারা দেশ জুড়ে যেভাবে বামপন্থীরা লড়াইতে আছে তাতে বিজেপি কে আগামী দিনে প্রতিরোধের সম্মুখীন হতে হবে। মানুষ বদলের দিকে হাঁটবে বলে তাঁর দৃঢ় বিশ্বাস।