"ক্রমশ দেশ কে 'হিন্দু পাকিস্তান' বানিয়ে ফেলা হচ্ছে" বললেন শশী থারুর।

১০দিক২৪ ব্যুরোঃ কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেস নেতা শশী থারুর। বললেন যদি ২০১৯ এ বিজেপি ফের ক্ষমতায় আসে তবে দেশের 'হিন্দু পাকিস্তান'এ পরিণত হতে বেশী সময় লাগবেনা।

এক সর্বভারতীয় সংস্থাকে কংগ্রেসের এই প্রাক্তন মন্ত্রী বলেছেন "যদি বিজেপি সামনের লোকসভা ভোটে আবার ক্ষমতায় আসে, তাহলে তারা দেশের সংবিধান ধ্বংস করে ফেলবে। এবং ওদের সুবিধা মত নতুন সংবিধান বানিয়ে নেবে।"

আরও যোগ করে তিনি জানিয়েছেন এই গেরুয়া সংবিধান আস্তে আস্তে দেশ কে আরেকটি পাকিস্তান হবার দিকে ঠেলে দেবে।

এই আশঙ্কা প্রকাশ করে থারুর বলেছেন "সেই নতুন সংবিধান দেশ কে বাধ্যতামূলক ভাবে হিন্দু রাষ্ট্র বানিয়ে দেবে। দেশের সমস্ত সংখ্যালঘু ও মুসলিম দের সমান ভাবে বাঁচার অধিকার কেড়ে নেওয়া হবে। ও ভারত কে ক্রমশ 'হিন্দু পাকিস্তান' বানিয়ে ফেলা হবে"। ক্ষোভ প্রকাশ করে তিনি এ ও জানিয়েছেন যে এর জন্য মহাত্মা গান্ধী, নেহরু, সর্দার প্যাটেল বা মৌলানা আজাদের মত স্বাধীনতা সংগ্রামীরা এত কষ্ট করে দেশে স্বাধীনতা আনেননি।

অবশ্য এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। একটি ট্যুইটে তিনি বলেছেন যে এর সমস্তটাই বিজেপিকে হেয় করতে করা হয়েছে। কংগ্রেস কে ধিক্কার জানিয়ে তিনি বলেছেন হিন্দুত্ব ও ভারতকে ছোটো করতেই এই ধরণের প্রসঙ্গের অবতারণা করা হচ্ছে।