লোকসভার আগেই তিন রাজ্যে ক্ষমতা চ্যুত হতে চলেছে বিজেপি। বলছে সমীক্ষা।

১০দিক২৪ ব্যুরোঃ এবার লোকসভা ভোটের গেই বড় ধাক্কা খেতে চলেছে বিজেপি। এমন ই পূর্বাভাষ মিলেছে কলকাতার একটি নামি বৈদ্যুতিক সংবাদ মাধ্যমের রিপোর্টে। সেই সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এবার মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিসগড় হারাতে চলেছে বিজেপি। এই তিনতে রাজ্যেই ক্ষমতায় আসতে চলেছে কংগ্রেস। এর মধ্যে ছত্তিসগড় এবং রাজস্থান বিধানসভা হারাবার সম্ভাবনা প্রবল।

জানা যাচ্ছে কংগ্রেসের পক্ষ থেকে ও তথ্যের ভিত্তিতে এই বিধানসভা গুলিকে পাখির চোখ করা হচ্ছে। মোদী কে প্রধানমন্ত্রী থেকে সরাতে এবার তাই তথ্য ভিত্তিক সমীকরণের হিসেবে লড়াইতে নামতে চায় কংগ্রেস।

সূত্রের খবর, রাজস্থান,পাঞ্জাব, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ,গুজরাট ও হরিয়ানা তে কংগ্রেসের সংগঠন অনেকটাই শক্তিশালী, তাই এই রাজ্যগুলোতে একটু কম নজর দিতে চায় কংগ্রেস। মূলত উত্তরপ্রদেশ, বিহার, মহারাষ্ট্র তিনটি রাজ্যকে পাখির চোখ করে এগোতে চায় কংগ্রেস। এই তিনটে রাজ্যে অনেকটাই শক্তিশালী বিজেপি, তাই এই তিনটে রাজ্যের বিরোধীদের একত্রিত করে রাজনৈতিক সমীকরণ বদলাতে ইচ্ছুক কংগ্রেস। আর যদি এই রিপোর্ট ঠিক হয়, আর যদি মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিসগড় হারায় বিজেপি। তবে মোদীর বিজয় রথ থমকে যাবে ২০১৯ এ ই।

 

পড়ুনঃ দলের অ্যাকাউন্টে ২ বছরে জমা ২০-২৫টি বেনামি ড্রাফট।এবার সারদাকাণ্ডে বড়-সর অস্বস্তিতে তৃণমূল।

 

 

 

 

 

আমাদের খবর দেখতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেজে, ক্লিক করুন এখানে
আমাদের খবর Whatsapp এ পেতে, যুক্ত হোন আমাদের Whatsapp গ্রুপে, ক্লিক করুন এখানে