আইন ভেঙ্গেই আইন গড়ার ডাক SFI এর। বৃষ্টির মুষল ধারাকে হার মানিয়ে চলল ছাত্রসমাবেশ।

১০দিক২৪ ব্যুরোঃ বৃষ্টি কে হার মানিয়ে কলকাতার বুকে আজ ভারতের ছাত্র ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে এক বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত হয়। শহরের উষ্ণতা কে হার মানিয়ে, বৃষ্টির মুষল ধারায় ভিজেও ন্যায্য দাবিতে রাজপথে রাখল বাম ছাত্র-যুবরা। "পড়া শুনার খরচ কমাও, জাত ধর্মের হিংসে থামাও" এই স্লোগান কে কেন্দ্র করে আজ কলকাতার বুকে এক বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত হয়। সারাদেশ জুড়ে কয়েকটি জাঠা এসে মিলিত হয় কলেজ স্ট্রীট চত্বরে, সেখান থেকেই নির্বাচিত ইউনিয়নের দাবিতে স্লোগান তোলা হয়।

এই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্রনেতা তথা বর্তমানে সিপিআইএম নেতা বিমান বসু। এই সভায় বক্তব্য রাখেন ভারতের ছাত্র ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য্য, রাজ্য সভাপতি প্রতীক উর রহমান সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এই সভা সংক্ষিপ্ত আকারে করে কলেজ স্ট্রিট থেকে মিছিল করে ছাত্র ছাত্রীরা ধর্মতলা ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এর সমাবেশে যোগদান করে। এই সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম। কলকাতার বুকে প্রায় ১০ থেকে ১৫ হাজারের মতো ছাত্র ছাত্রীর এই মিছিলে স্বাভাবিকভাবেই ছাত্র-ছাত্রীদের মনে ব্যাপকভাবে নাড়া দিয়েছে।