রাজনৈতিক মেরুকরণের উদ্দেশ্যে বিজেপি ধর্মঘট ডেকেছে, এই ধর্মঘট প্রত্যাখ্যান করুন-সূর্য মিশ্র।রাজনৈতিক মেরুকরণের উদ্দেশ্যে বিজেপি ধর্মঘট ডেকেছে, এই ধর্মঘট প্রত্যাখ্যান করুন-সূর্য মিশ্র।

১০দিক২৪ ব্যুরোঃ রাজ্যে আইন-শৃঙ্খলা অবনতির অভিযোগে বিজেপি আগামী ২৬ সেপ্টেম্বর বাংলা বনধের ডাক দিয়েছে। এএবার এই ধর্মঘটের বিরোধিতা করলো সিপিআই(এম)। বনধ্‌ প্রত্যাখ্যান করার আহ্বান জানানো হল বামেদের পক্ষ থেকে।



সি পি আই (এম)-র রাজ্য সম্পাদক সূর্য মিশ্র মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছেন, সাম্প্রদায়িক ও রাজনৈতিক মেরুকরণের উদ্দেশ্যে বি জে পি বনধ্‌ ডেকেছে। আমরা বামপন্থীরা রাজ্যের মানুষের কাছে আবেদন করছি, এই বনধ্‌ প্রত্যাখ্যান করুন। শান্তিপূর্ণভাবে জনজীবন অব্যহত রাখুন।

তৃণমূল বিজেপি কে এক সুরে আক্রমণ করে সূর্য বাবু বলেন, মুখ্যমন্ত্রী বিদেশ থেকে জল ঘোলা করেছেন আর বি জে পি এখানে সেই ঘোলা জলে মাছ ধরতে নেমেছে। দুই পক্ষই বাহুবলের আস্ফালন দেখাচ্ছে। কিন্তু এগুলো সিনেমার ফাইটের মতো। শ্যুটিংয়ের বাইরে ওরা একজায়গাতেই আছে। আমরা তাই মানুষকে প্ররোচিত না হওয়ার জন্য আবেদন করছি।



মানুষের কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের বামপন্থীদের অধিকার যাত্রা চলছে, বুধবারেও তা পথে থাকবে। ইসলামপুরের ছাত্রহত্যার ঘটনায় আমরা বামপন্থীরা উচ্চস্তরীয় বিচারবিভাগীয় তদন্তের মাধ্যমে কারা দায়ী তা চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। মানুষকে এই দাবির পাশে থাকার আবেদন করেন তিনি। তৃণমূলের পক্ষ থেকে ও এই ধর্মঘটের বিরোধিতা করা হয়েছে।