TMC মতুয়া ভোট ব্যাঙ্কে মুকুলের থাবা। ২ লাখের ওপর মতুয়া BJP তে যোগ দিয়েছে,দাবি BJP র।

১০দিক২৪ ব্যুরোঃ মতুয়া তুমি কার? NRC আসামে চালু হবার থেকেই বাংলার বুকে মতুয়া দের নিয়ে রাজনীতি শুরু হল তৃণমূল বিজেপির মধ্যে। মতুয়া দের একটি অংশ যেমন তৃণমূলের দিকে রয়েছে এবার সেই মতুয়া দের মধ্যেই ফাটল ধরাতে সক্ষম হয়েছেন মুকুল রায়, এমনটাই দাবি করা হয়েছে।

কিছুদিন আগেই, বিজেপি নেতা দিলীপ ঘোষ জানিয়েছিলেন, অন্যান্য দল মতুয়া দের নিয়ে রাজনীতি করছে কিন্তু মতুয়া দের নাগরিকত্বের জন্য কেউ লড়াই প্রচেষ্টা করছে না, বিজেপি "নাগরিকত্ব বিল" করে মতুয়াদের নাগরিকত্ব দেবে। এর পর থেকেই বিজেপির দিকে আসতে শুরু করে মতুয়া দের একটি অংশ। সারা ভারত মতুয়া সংঘের সঙ্ঘাধিপতি শান্তনু ঠাকুর মুখে অরাজনৈতিক বললেও বিজেপি ঘনিষ্ঠ হয়ে ওঠেন।




বিজেপির আহ্বানে গত বুধবার ৩০০ মতুয়া কলকাতায় বিজেপির রাজ্য কার্যালয়ে গিয়ে যোগ দেন বিজেপিতে। হাতে তুলে নেন বিজেপির পতাকা। একই দিন আরও ২০০ বৈষ্ণব সন্ন্যাসীও যোগ দেন বিজেপিতে। এবার বিজেপির পক্ষ থেকে দাবি করা হল প্রায় ২ লাখ ৫০ হাজার মতুয়া বিজেপি তে যোগদান করেছে। তবে এই দাবি ফেসবুকে বিজেপির আনঅফিসিয়াল পেজ থেকেই করা হয়েছে।



আজ মতুয়ারা আজ উত্তর ২৪ পরগনার গোপালনগরের হরিশপুর ইটভাটার মাঠে একটি সভা করে। এই সভায় উপস্থিত ছিলেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় এবং মুকুল রায়। এখানেই সবাই বিজেপি তে যোগদান করেছে বলে দাবি করা হয়। যদিও এই সভা নিয়ে তির্যক মন্তব্য করেছিলেন তৃণমূলের মতুয়া নেত্রী মমতাবালা ঠাকুর। তিনি এই সভা প্রসঙ্গে সাংবাদিক দের জানিয়েছিলেন, "আগুন নিয়ে খেলছে। কেউ যদি জেনেশুনে আগুনে ঝাঁপ দেয়, সেখানে কিছু বলার নেই। আজকের সভায় মতুয়ারা যাবেন না। ব্যর্থ হবে ওই সভা।"