"বামপন্থার বিকল্প বাংলায় বিজেপি নয়.. উইপোকা মুক্ত সংগঠন চাই" সূর্য কে অনিল।ভিডিও।

১০দিক২৪ ব্যুরোঃ আজ সকালে প্রয়াত হয়েছেন, সিপিআই(এম) নেতা অনিল বসু। আজ সকাল ৯টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন সিপিআই(এম) সাংসদ অনিল বসু। মৃত্যু কালে তার বয়েস হয়েছিল ৭২ বছর। দীর্ঘ দিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। কিডনি জনিত সমস্যাতে ভুগছিলেন তিনি।




টানা ৬ বারের সাংসদ ছিলেন অনিল বাবু। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হুগলি জেলা কমিটির সদস্য অনিল বসুকে দল থেকে ২০১২ সালে বহিষ্কার করা হয়। প্রথমে তিন মাসের জন্য বহিষ্কার করা হয় তাঁকে। কিন্তু শাস্তিপ্রাপ্ত অবস্থাতেই তিনি ২০১২ র মে মাসের ৪ তারিখ সাংবাদিক সম্মেলন ডেকে, দলের শৃঙ্খলাবিরোধী কাজ করেন। তার জন্যই শেষ পর্যন্ত হুগলির সিপিআইএম নেতাকে বহিষ্কার করা হয়।

বাম মানসিকতা তিনি ছাড়েন নি। আজীবন ভেবেছেন বামপন্থার কথা। ২০১৭ সালের ডিসেম্বরে চুঁচুড়ার ঘড়ির মোড়ের একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে সূর্য মিশ্রের উদ্দেশ্যে তিনি জানান, "আগামীদিনে বাংলায় BJP-র কোন জায়গা নেই। CPI(M)-র বিকল্প একমাত্র CPI(M)। আর তাদের আবার বাংলার মানুষের চোখের মণি হতে গেলে দলে, প্রেস কন্ট্রোল বোর্ড দরকার। সবার আগে দলের উইপোকাদের মারা দরকার।" দেখুন ভিডিওঃ


 

 

 

পড়ুনঃ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জিততে পারেন নি অনিল বসুর সামনে। কেন? জানুন।