বাড়ি বাড়ি ঘুরে কাটমানি ফেরত দিলেন বাঁকুড়ার তৃণমূল নেতা।

১০দিক২৪ ব্যুরোঃ বর্তমানে রাজ্যে রাজনীতি উত্তাল এই কাটমানি নিয়ে। বিভিন্ন জেলায় তৃণমূল নেতারা চাপের মুখে কাটমানি টাকা ফিরিয়ে দিতে চাপ সৃষ্টি করেছে সাধারণ মানুষ।স্থানীয়দের চাপে অবশেষে এলাকার মানুষের বাড়ি বাড়ি ঘুরে কাটমানি ফেরত দিতে বাধ্য হলেন তৃণমূল নেতা।ঘটনাটি বাঁকুড়ার। ঘটনা ঘটেছে কেশিয়াকোল এলাকার।অভিযোগ ছিল, শাসক নেতা নির্মল বাংলা প্রকল্পে শৌচালয় তৈরির নাম করে এলাকার মানুষের কাছ থেকে পরিবার পিছু ৯০০ টাকা নিয়েছিলেন ওই স্থানীয় তৃণমূল নেতা ভজহরি গরাই।

বিভিন্ন জায়গায় মতো এলাকার সাধারণ মানুষ পুরোপুরি না হওয়ায় রশিদবিহীন ওই ৯০০ টাকা দ্রুত ফেরতের দাবিতে তৃণমূল নেতাকে কয়েকদিন আগে ঘেরাও করেন স্থানীয় বাসিন্দারা।ঠিক কথা মতোই কাজ হলো।কথা মতোই প্রত্যেককে টাকা ফেরত দিলেন তিনি। ওই তৃণমূল নেতার দাবি ঠিকাদারের কথায় সরকারি নিয়ম অনুযায়ী তিনি কেশিয়াকোল গ্রামের ষাটটি পরিবারের কাছে পরিবার পিছু ৯০০ টাকা করে সংগ্রহ করেছিলেন।

এই কাটমানি প্রসঙ্গে শাসক তৃণমূল নেতার বলেন যে, এখন এলাকার মানুষ তাঁকে চাপ দেওয়ায় তিনি সুদে টাকা ধার করে ষাটটি পরিবারকে টাকা ফিরিয়ে দিচ্ছেন।ঘটনায় মুখ খোলেননি জেলা তৃণমূল।বিজেপি সূত্রে খবর, টাকা নিয়াছিলো আবার সবাইকে ফিরিয়ে দিচ্চে।তৃণমূল নেতার কাছ থেকে কাটমানি ফেরত পেয়ে খুশি এলাকার মানুষ।