মমতা নিজের মাইনে বাড়িয়ে ৮৮ হাজার করেছেন। আর শিক্ষিত যুবকরা পাবে ২ হাজারটাকা?

১০দিক২৪ ব্যুরোঃ "মমতা নিজের মাইনে ৭ হাজার থেকে বাড়িয়ে ৮৮ হাজার করেছেন। আর শিক্ষিত যুবকরা পাবে ২ হাজার টাকা?" সিভিক শিক্ষক নিয়ে এভাবেই মমতার দিকে আক্রমনের তীর ছুঁড়ে দিলেন বাম পরিষদীয় দল নেতা সুজন চক্রবর্তী।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কলেজ পাশ করার পর স্কুলে শিক্ষকতায় শিক্ষানবিশি করতে পারবেন যুবক-যুবতীরা। জানা যাচ্ছে, প্রাথমিকে শিক্ষানবিশ শিক্ষক পাবেন ২০০০ টাকা। মাধ্যমিক স্তরের শিক্ষানবিশ শিক্ষক পাবেন মাসে ২৫০০ টাকা। এই নিয়েই মুখ খুললেন সুজন চক্রবর্তী।

তিনি বলেন "মমতার এই ঘোষণা শিক্ষিত বেকার যুবক দের সঙ্গে ঠাট্টা করার সমান।" সিভিক শিক্ষক কি ভাবে নিতে পারে রাজ্য সরকার এই প্রসঙ্গ ব্যাখ্যা করে তিনি বলেন, "অপ্রশিক্ষিত ভাবে কাউকে নিয়োগ করা যাবে না। যে কারণে প্যারা টিচার, SSK, MSK দের প্রশিক্ষণের ব্যবস্থা সরকার কে করতে হয়েছে। B.Ed এবং D.Ed কোর্স গুলোর মধ্যেই শিক্ষানবিশ আছে। উনি কেন তাদের কথা ভাবছেন না?"



তিনি আরও বলেন, "শিক্ষা অধিকার কিন্তু তাকে ভিক্ষাবৃত্তিতে দাড় করাতে চাইছে রাজ্য সরকার। সারে তিন লক্ষ শূন্য পদ সরকারের সেই পদ পূর্ণ না করে যেভাবে শিক্ষানবিশ শিক্ষক এই পদের মধ্যে দিয়ে মাইনে ২ হাজার আড়াই হাজার টাকায় নামিয়ে আনার চেষ্টা, এটা শিক্ষা কে ধ্বংস করার চেষ্টা।" দেখে নিন সেই ভিডিওঃ