এবার মাধ্যমিকের প্রশ্ন-ফাঁস কাণ্ড রুখতে আগে থেকেই ব্যবস্থা গ্রহণ করছে প্রশাসন।

১০দিক২৪ ব্যুরোঃ লোকসভা ভোটের আগে শেষ বাজেট। আজ সকাল থেকেই দেশের নজরে ছিল সংসদের বাজেট অধিবেশন। আজ বাজেট পেশ করছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। অর্থমন্ত্রী অরুণ জেটলি জেটলির দীর্ঘায়ু কামনা করে বাজেট বক্তৃতা শুরু করলেন পীযূষ গোয়েল। এই বাজেট শেষ হতেই এই বাজেট নিয়ে নানান প্রশ্ন শুরু করেছেন বাম নেতারা। সিপিআই(এম) পলিট ব্যুরোর পক্ষ থেকে এই বাজেট কে "জুমলা" বলে আক্ষা দেওয়া হয়েছে।




এই বাজেট নিয়ে সূর্যকান্ত মিশ্র সহ মুখ খুলেছেন রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাসগুপ্ত। বাজেটের কটাক্ষ করে অসীম বাবু বিজেপি কে বাক্যবাণে বিদ্ধ করেছেন। বাজেট প্রসঙ্গে বলতে গিয়ে রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাসগুপ্ত জানান, অন্তর্বর্তীকালীন বাজেটের মধ্যে দিয়ে সরকার কোন পথে যেতে চায় তার একটি ধারনা দেওয়া হয়, যদিও এই বিষয়ে কোন সুস্পষ্ট রূপরেখা দিতে পারেনি বিজেপি সরকার। তিনি বলেন, "এই মুহূর্তে আমার আপনার বাড়ির সব থেকে বড় সমস্যা বেকারত্ব। ২ কোটি মানুষের কাজ দেবেন বলেছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু বাস্তবে ২ কোটি মানুষের কাজ তো বিজেপি সরকার দেন ই নি উল্টে দেড় লক্ষ বেকার সৃষ্টি হয়েছে দেশ জুড়ে।"

এখানেই থেমে না থেকে তিনি জানান, "প্রধানমন্ত্রী গ্রামীণ কর্মসংস্থানের নিশ্চয়তা প্রকল্পে আগের বছরের বাজেটের কোন বৃদ্ধি ঘটানো হয়নি।" এছাড়া কালো টাকা নিয়ে বিজেপি সরকার কে বিঁধেছেন। তিনি বলেন "নোটবন্দী করে কি লাভ হয়েছে? কালো টাকা উদ্ধারের জন্য সরকার কি চিন্তা করছেন? বাজেটে কেন এই বিষয়ে কোন বক্তব্য থাকলো না?" এই নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি।