আমরা পুজো করি ফুল দিয়ে আর ওরা গদা দিয়ে : মমতা

১০দিক২৪ ব্যুরোঃ আজ বৃহস্প্পতিবার সিউড়িতে জনসভা ছিল মুখ্যমন্ত্রীর।দলীয় প্রার্থীর সমর্থনে বীরভূমের সিউড়িতে জনসভা করেন তিনি।সিউড়ির মাঠ থেকেই বিজেপি দল সহ প্রধানমন্ত্রীকে ঝাঁঝালো আক্রমণ শানালো তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি বলেন, "সবাইকে নিয়ে চলতে হবে কারণ জগতটা সকলের, আমরা সব পুজো করি। মোদি হোমওয়ার্ক করে আসেন না"।

তৃণমূল সুপ্রিমো আরও বলেন, "এই বীরভূম জেলা আমারও মাটি, আমি এই মাটির সব চিনি।আমরা পুজো করি ফুল দিয়ে আর বিজেপিরা গদা দিয়ে।বিজেপি না সরলে দেশে আগুন জ্বলবে। বিশ্বভারতীর একটা রাস্তাও ঠিক করেনি মোদি।মেদির মাথা পরীক্ষা করা উচিত।উনি না কি কাল বলেছেন এখানে আমরা গুন্ডা তৈরি করেছি।বাংলায় সালটা ১৪২৬, বাংলা চায় ৪২-এ ৪২। বাংলায় মোদি বড় বড় রসগোল্লা পাবে।ভোটের আগে শুধু হিন্দু-মুসলমান ভাগ করার চেষ্টা করে।নিজের মতো করে ইলেকশন সাজিয়েছেন মোদি।মা কালী আগে জন্মেছেন না মোদি? রামকৃষ্ণ আগে জন্মেছিল? না সাইনবোর্ড ওই অমিত শাহ? ইলেকশন আসলেই হিন্দু হিন্দু করে।বোলপুরে ইন্ডাস্ট্রিয়াল পার্ক হবে।এখানে পানীয় জলের সমস্যা মিটেছে।কেন উন্নয়ন হয়নি,কৈফিয়ৎ দিন মোদি।আর মোদি পাঁচ বছরে কোনও কাজ করেনি।গর্ভধারীণি মাকে গর্ভধারণের জন্য টাকা দি আমরা।কারোর ঘর আগুনে পুড়ে গেলে সাহায্য করি।আমাদের ভিক্ষা চাই না মোদিবাবু।আমরা তো এতকিছু করলাম। আপনারা পাঁচ বছরে একটা মন্দিরও করতে পারলেন না"।

তিনি মোদিকে কটাক্ষ করে আরও বলেন, "মোদিবাবু শ্বশান তৈরি করে কী করবেন? মানুষ খুন করে তাঁকে পাঠাবেন?তারা মার মন্দির বিউটিফিকেশন করেছি আমরা।এখানে নতুন বিশ্ববিদ্যালয় হবে।বিশ্বভারতীর আদলে।বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয়।নানুর,দুবরাজপুর,মুরারইয়ে ICDS কেন্দ্র হয়েছে।কৃষকদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।অনেক সাহায্য করা হয়েছে।নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ,আপনারা কেন মৌ তৈরি করতে কাজ ফেলে রেখেছেন।এতদিন অনেক কাজ হয়ে যেত।দেউচা পাচামি এলাকায় দেশের সর্ব বৃহৎ কোল বেল্ট তৈরি হচ্ছে।সিউড়ি-বোলপুর স্টেডিয়ামের সংস্করণ করেছি।২ লাখ ৭ হাজার কৃষককে সাহায্য করেছি।৭ টি আইআইটি হয়েছে বীরভূমে।বিশ্বভারতীর আদলে বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে ৩৭৭ কোটি টাকা ব্যায়ে।আমি যা কথা বলছি মিথ্যা বলছি, চ্যালেঞ্জ করছি বিজেপি ও নরেন্দ্র মোদিকে,সত্যি বলছে এখানে বলে যান।গতকাল প্রধানমন্ত্রী মিটিঙে গুণ্ডা বলেছে উন্নয়ন হয়নি।এটা নাকি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মভূমি।দার্জিলিঙে বিনয় তামাং-কে সমর্থন করছে তৃণমূল।আবদুল করিম চৌধুরি লড়বেন ইসলামপুর থেকে।অমল কিস্কু হবিবপুর থেকে লড়বেন।ভাটপাড়ায় প্রার্থী মদন মিত্র।তিন জায়গায় আমাদের বিধানসভা বাই ইলেকশন হচ্ছে।কেষ্ট বলল খুব গরম তাই আমি বক্তব্য শুরু করলাম"।