ভাঙরের উত্তেজনা চরমে

এই মুহূর্তে রাজ্য রাজনীতির সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান ভাঙর।রাজনীতিবিদদের একাংশ বলছেন ভাঙর যেকোনো মুহূর্তে রাজ্য রাজনীতির মোড় ঘুরিয়ে দিতে পারে।

সেই ভাঙরে আজ সকাল থেকে আবার শুরু হয়েছে ব্যাপক আকারের বিক্ষোভ আন্দোলন।অবশ্য শুরু টা হয়েছিলো বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই। জমি আন্দোলনের নেতা অলীক চক্রবর্তী গ্রেপ্তার হওয়ার প্রতিবাদে রাস্তায় নেমে প্রতিবাদ বিক্ষোভ দেখাতে আরম্ভ করেন তার সমর্থক রা।আজ সকালে বিক্ষোভকারীরা হারোয়া থেকে বাগডোবা পর্যন্ত অবরোধ করেন।এবং সারা ভাঙর জুড়ে বাঁশ ফেলে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা।

তাদের দাবী তাদের নেতা অলীক চক্রবর্তী কে নিঃশর্ত মুক্তি দিতে হবে।এবং সেই দাবী না পূরণ হলে তারা আরো বৃহত্তম আন্দোলনে যাবে বলে হুঁশিয়ার করেন প্রশাসন কে।আজ বিকেলে তারা একটি প্রতিবাদ মিছিল ও ডেকেছেন।নতুনহাট মোড় থেকে শুরু হবে এই মিছিল।বিক্ষোভ কারীরা বলেন আরাবুল ইসলাম যদি মনে করে নেতাদের গ্রেপ্তার করলেই তিনি ভাঙর দখল করতে পারবেন তাহলে তিনি ভুল ভাবছেন।বরণ আন্দোলন আরো তীব্রতর হবে।

বৃহস্পতিবার ভুবনেশ্বর থেকে গ্রেপ্তার হন ভাঙর জমি আন্দোলনের নেতা অলীক চক্রবর্তী।এবং তারপর থেকেই আরো উত্তপ্ত হয়ে ওঠে ভাঙর।