৩ ছাত্রনেতার মুক্তিতে শহর জুড়ে নেমে এল অকাল হোলি।

রাস্তায় বিক্ষোভ দেখাতে থাকে SFI এরগত ৩০ তারিখ কলেজস্ট্রিটের একটি বামপন্থী কার্যালয় থেকে অস্ত্র আইনে গ্রেপ্তার করা হয় তিন SFI নেতা কে। এরপর থেকেই প্রায় প্রতিদিন দফায় দফায় কলকাতার ছাত্র ছাত্রীরা।

SFI রাজ্য কমিটির বক্তব্য অনুযায়ী কলেজস্ট্রিটের ওই বামপন্থী কার্যালয় গত ৩০শে মে আক্রমণ করে তৃণমূলের দুস্কৃতিবাহিনী এবং প্রতিরোধ করে ঐ অফিসে থাকা SFI এর ছাত্রীরা।  সেই সময় সেখানে উপস্থিত ছিলো রাজ্য স্তরের ছাত্রনেতা অর্জুন, দীপক এবং অপ্রতিম। এর পরেই প্রশাসন কে ব্যাবহার করে অস্ত্র আইনে গ্রেপ্তার করা হয় সেখানে উপস্থিত তিন ছাত্রনেতাদের।

আজ বেলা ১ টা নাগাদ জামিন পায় অর্জুন, দীপক,অপ্রতিম তিন জনেই। জামিনের পর SFI রাজ্য কমিটির নেতৃত্বে পালন করা হয় তাদের নৈতিক জয়ের উৎসব। ছাত্ররা একে অপরকে লাল আবীরে রাঙিয়ে দেয়।

ঠিক একই রকম ভাবে এর আগেও ৮ ই মার্চ ২০১৭ গ্রেফতার হন  SFI ও DYFI এর নেতারা । সেই সময় পুলিশ হেফাজতে SFI নেত্রী দের সঙ্গে পুলিসের অভব্য আচরণের অভিযোগ ওঠে। ১৪ ই মার্চ তাদের ছাড়া পাবার সময় ও কলকাতার রাস্তায় দোলের কিছুদিন পর অকাল হোলি নেমে আসে।  আজও সেই এক ই চিত্র দেখল কলকাতা। কলকাতার উষ্ণতাকে হার মানিয়ে বসন্ত নেমে এল তিন ছাত্র নেতার মুক্তির সাথে।

SFI এর ছাত্রদের কথায় মিথ্যে মামলা দিয়ে তাদের নেতাদের গ্রেপ্তার করে তৃণমূল যদি মনে করেন তাঁদের আন্দোলন স্তব্ধ করে দেবেন তবে শাসক দল ভুল ভাবছেন।