WBCS ২০১৭ পরীক্ষায় ব্যাপক দুর্নীতির অভিযোগ জানিয়ে পথে নামল ছাত্রছাত্রীরা।

১০দিক২৪ ব্যুরো: রাজ্য সরকারের ওপর ভরসা করতে না পেরে WBCS ২০১৭ পরীক্ষায় ব্যাপক দুর্নীতির অভিযোগ জানিয়ে আবার পথে নামল ছাত্রছাত্রীরা।আজ পরীক্ষায় ব্যাপক দুর্নীতির বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক দিয়েছে PSC অফিসের এর সামনে বিক্ষোভ দেখায় তারা। আজ ৬ দফা দাবি নিয়ে বিক্ষোভ দেখান তারা।



দুর্নীতির বিরুদ্ধে রাজ্যপাল কে হস্তক্ষেপ করতে হবে বলে প্রার্থীরা দাবি করেছেন । বিক্ষোভকারিরা জানান তারা আর কোনমতেই আর রাজ্য সরকারের ওপর বিশ্বাস করতে পারছে না। তারা রাজ্য সরকারের প্রতি এতটাই বিরক্ত এবং ক্ষোভ প্রকাশ করেছেন যে তারা সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। রাজ্যের সিআইডি র ওপর ও তারা ভরসা করতে চান না।  এবং সকল পরীক্ষার্থীর কার্ট অফ  নাম্বার প্রকাশ করার দাবিও তারা জানান।

 

 


তাদের বক্তব্য মেধার ভিত্তিতে নয়, ঘুষের ভিত্তিতে নিয়োগ পক্রিয়া হয়েছে। যে সমস্ত প্রার্থীরা অভিযুক্ত অর্থাৎ ঘুষ বা কোন নেতা মন্ত্রীর সাহায্য পেয়ে পরীক্ষায় পাশ করেছে সেই সমস্ত অভিযুক্ত প্রার্থীদের নাম মেধা তালিকা থেকে বাদ দিতে হবে বলে তারা দাবি জানিয়েছেন। মেধা তালিকা দুবার করে কেন প্রকাশ হলো, এই প্রশ্ন PSC চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছেন আন্দোলনকারীরা। ২০১১ র পর থেকে যেভাবে ঘুষের মাধ্যমে নিয়োগ পক্রিয়া চলেছে তাতে এই ঘটনায় আবার রাজ্য সরকারের মুখ পুড়ল বলেই মত রাজনৈতিক বিশ্লেষক দের।