"তোলার টাকার ৭৫ ভাগ মুখ্যমন্ত্রীর আর ২৫ ভাগ ইউনিয়নের" অধীরের তোপ।

১০দিক২৪ ব্যুরোঃ কলেজে ভর্তিতে দুর্নীতি নিয়ে একাধিক সমস্যায় জর্জরিত। তৃণমূল ছাত্র পরিষদের নেত্রী জয়া থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবাই দায় ঝেড়ে ফেলতে ব্যাস্ত। কেউ বলেছেন তোলা বাজরা প্রাক্তন নেতা, আবার কেউ রাতারাতি পাল্টে দিচ্ছেন নিয়ম। কলেজের বাহিরে পুলিশ থাকলেও কলেজের ক্যাম্পাসে লুকিয়ে রয়েছে তোলাবাজরা। আর এমনই এক অস্থির পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী কে নিশানা করলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

এদিন তিনি সাংবাদিক দের মুখোমুখি হয়ে অধীর, মুখ্যমন্ত্রীকে পুরো ঘটনায় জন্য দায়ী করেন। কিছু দিন আগে মুখ্যমন্ত্রী এক কর্মী সভায় তৃণমূল এর সব কমিটি গুলোকে নির্দেশ দেন যে যা অর্থ তোলা হবে তার ৭৫ ভাগ দলকে দিতে হবে আর বাকি ২৫ ভাগ নিজেদের কাজে লাগাতে পারে কমিটি গুলি। এদিন সেই সূত্র টেনে ধরে অধীর জানান " মুখ্যমন্ত্রী খোলা মঞ্চে ঘোষণা করেছেন, যা কামাবে ৭৫ আমার ২৫ তোমার। আর তাতেই ছাত্র ছাত্রীরা উৎসাহিত হয়ে একাজ করছেন। ছাত্র রাজনীতি ভাগাভাগির রাজনীতি তে পরিণত হয়েছে।"

কলেজে কলেজে টাকা তোলা নিয়ে চাপের মধ্যে রয়েছে রাজ্য সরকার। তার মধ্যে প্রধান বিরোধী দলের নেতার কাছ থেকে পাওয়া তির্যক মন্তব্যে সরকারের সমস্যা আরও বাড়াল বলেই মত রাজনৈতিক মহলের।