এবার কেরলের পাশে তৃণমূল। ১০ কোটি টাকা ত্রাণ ঘোষণা করলেন মমতা।

১০দিক২৪ ব্যুরোঃ এই মুহূর্তে কেরলে বন্যা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে। ভারী বর্ষণ ও বন্যায় প্লাবিত কেরালার বিস্তীর্ণ অঞ্চল। গোটা রাজ্যের সমস্ত জেলাতেই এই ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে মোট ১৬৫৪টি গ্রাম। ধ্বস ও বন্যায় গতকাল অর্থাৎ ১৫ই আগস্ট পর্যন্ত ৬৫জনের মৃত্যু হয়েছে। এই মরশুমে সর্বমোট ২৬৫জন মানুষের মৃত্যু হয়েছে বর্ষণ ও প্লাবনে। কেরালার বুকে ভয়াবহ বন্যায় ৫০হাজারের বেশি ঘরবাড়ি সম্পূর্ণ ভেসে গেছে। এই মুহূর্তে ১লক্ষ ৫০হাজার মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন।

এমন এক পরিস্থিতিতে কিছু দিন আগেই, কেরলের সিপিআই(এম) এর মুখপত্র "দেশাভিমানী" পত্রিকার সম্পাদক তাঁর মেয়ের বিয়ের আশীর্বাদ স্থগিত রেখে পুরো টাকা মুখ্যমন্ত্রীর দারিদ্র্য ত্রাণ তহবিলে দান করেছেন। এছাড়া বামেরা ছাড়াও বিভিন্ন রাজ্য থেকে পাশে দাঁড়ানো হচ্ছে কেরলের। এবার সেই পাশে থাকার তালিকায় নাম জুড়ল বাংলার। এদিন টুইট করে কেরল কে ১০ কোটি টাকার সাহায্য করার কথা জানিয়েছেন। গতকাল মমতার একটি টুইট ঘিরে অনেকেই বাংলার সাহায্য না করার জন্য, সোশ্যাল মিডিয়াতে তৃণমূলের বিরুদ্ধে মত জানাতে থাকেন। তাই আজ ই এই সিদ্ধান্তর কথা জানালেন মমতা।

 

 
My heart goes out to the people of Kerala battling #KeralaFloods In this hour of crisis, to stand beside the flood-affected people of Kerala, we have decided to make a contribution of Rs Ten Crore to the Chief Minister’s Distress Relief Fund 1/2

— Mamata Banerjee (@MamataOfficial) August 19, 2018

 

 


বাংলার আগে তেলেঙ্গানা - ২৫ কোটি (টি আর এস), দিল্লি- ১০ কোটি (আপ), কর্ণাটক - ১০ কোটি ( কংগ্রেস/ জেডিএস), পাঞ্জাব - ১০ কোটি (কংগ্রেস), অন্ধ্রপ্রদেশ - ১০ কোটি (টিডিপি), ওড়িশা - ৫ কোটি (বিজেডি), তামিলনাড়ু - ৫ কোটি (এ আই এ ডি এম কে), পন্ডিচেরী - ২ কোটি ( কংগ্রেস) টাকা সাহায্য করেছে।