প্রকাশ্য মঞ্চ থেকে বিজেপির সঙ্গে 'সেটিং' এর আহ্বান মমতার। তাহলে কি বামেদেরদাবিই ঠিক?

 ১০দিক২৪ ব্যুরোঃ আজ মেয়ো রোডে তৃণমূল ছাত্রপরিষদের প্রতিষ্ঠা দিবসে একটি সভা অনুষ্ঠিত হয়। যেখানে বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে ছাত্র দের দাবি নিয়ে তেমন কিছু না বলে মূলত বাম এবং বিজেপিকেই আক্রমণের নিশানা করা হয়। সেখানে বিজেপির বিরুদ্ধে মুখ খুলতে গিয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেন মমতা। অন্তত রাজনৈতিক বিশ্লেষকরা এমনটাই মনে করছেন।

এর আগে ২১ সে জুলাই সভায় মমতা অভিযোগ করেছিলেন যে বিজেপির বিরুদ্ধে মুখ খুললেই সিবিআই পাঠানো হচ্ছে। এবার আজ কের সভা তেও একই সুর তোলেন তিনি, কিন্তু তার বক্তব্যের শেষ লাইনেই বাঁধে বিতর্ক। তিনি এদিন বলেন, ‘‘নতুন করে আবার সিবিআই পাঠাতে পারে,নতুন করে আবার ইডি পাঠাতে পারে, আমাদের কোনও যায় আসে না৷ হাতে এজেন্সি আছে বলে যা ইচ্ছে করতে হবে৷ আমার হাতেও তো অনেক কেস আছে কিন্তু আমি তো আজ পর্যন্ত করিনি কিছু৷’’

আর এতেই উঠেছে বিতর্ক। অনেক দিন ধরেই বামেরা দাবি তুলছিল, যে তৃণমূল বিজেপি 'সেটিং' করে চলছে। নিজেদের দুর্নীতি কে একে অপরের বিরুদ্ধে হাতিয়ার করে মূলত ভেতরে ভেতরে হাত মিলিয়ে চলছেন তারা, এমন ই অভিযোগ আসছিল। এবার প্রকাশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে পরিষ্কার হল, যে সরকারের হাতে বিজেপির বিরুদ্ধে অনেক কেস থাকা সত্বেও এখন ও পর্যন্ত সরকার তাদের বিরুদ্ধে কোন সদর্থক ভূমিকা নেয়নি। আর এতেই আবার উস্কে দিল বিতর্ক, তাহলে, বামাদের তোলা তৃণমূল বিজেপি 'সেটিং' এর তত্ব কি ঠিক ছিল? উঠছে প্রশ্ন।