Homeদেশবাঙালি বিরোধী বিজেপি? ১৩ হাজার বাঙালিকে কর্ণাটক ছাড়ার হুমকি বিজেপি নেতার।

বাঙালি বিরোধী বিজেপি? ১৩ হাজার বাঙালিকে কর্ণাটক ছাড়ার হুমকি বিজেপি নেতার।

১০দিক২৪ ব্যুরোঃ আসামের পর এবার কর্ণাটক। বাঙালি বিরোধিতার নজীর গড়ল বিজেপি। ১৩ হাজার বাঙালিকে আজকের মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছেন কর্ণাটক রাজ্যের বিজেপি বিধায়ক অরবিন্দ লিম্বাভালি।

জানা যাচ্ছে,  এক দশকের বেশি সময় ধরে হোয়াইট ফিল্ড এলাকায় নির্মাণ শিল্পের সঙ্গে কাজ করেন। এখানকার বাঙালিদের’ বাংলাদেশি অনুপ্রবেশকারী’ বলে তাদের এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও, ভোটার পরিচয়পত্র, আঁধার কার্ড সহ সব ধরণের প্রমান তাদের আছে।

এই প্রসঙ্গে বিজেপি নেতা একটি সংবাদ মাধ্যমে জানান, “হ্যাঁ আমি ওই বস্তির শ্রমিকদের রাজ্য ছেড়ে যেতে বলেছি। কারণ ওরা সব বাংলাদেশি অনুপ্রবেশকারী। দেশের নিরাপত্তার প্রশ্নে ওরা বিপজ্জনক।” তবে এই ঘটনায় বস্তিবাসিরা সিপিএম সাংসদ মহম্মদ সেলিম এবং তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের কাছে সাহায্য প্রার্থনা করেছেন। এই প্রসঙ্গে সেলিম বিজেপির এই ঘটনার বিরোধিতা করে জানান, “এটা মানা যায় না। আমরা এর জন্য কর্ণাটক সরকারকে বলব। প্রয়োজনে আমরা কর্ণাটক যাব।”


প্রসঙ্গত, এর আগে ও বাঙালি বিরোধিতা করতে দেখা যায় বিজেপি শীর্ষ নেতাদের। অমিত শাহ, আসামের NRC প্রসঙ্গে বলেছিলেন, “অসমের ৪০লক্ষ অবৈধ বাংলাদেশী অনুপ্রবেশকারীকে চিহ্নিত করা হয়েছে। এরা প্রত্যেকেই ছারপোকার মত। এবার সমস্ত অনুপ্রবেশকারীকে টেনে বার করা হবে।” স্বাভাবিক ভাবেই বিজেপির বিরুদ্ধে বাংলাতে এই ঘটনায় ক্ষোভ বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।



FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.