Homeরাজ্যবাড়ল চাপ। বিজেপির রথযাত্রা হবে কিনা, এবার হাইকোর্টের নির্দেশে ঠিক করবে তৃণমূল সরকার।

বাড়ল চাপ। বিজেপির রথযাত্রা হবে কিনা, এবার হাইকোর্টের নির্দেশে ঠিক করবে তৃণমূল সরকার।

১০দিক২৪ ব্যুরোঃ এবার হাইকোর্টের নির্দেশে চাপে পড়ল রাজ্য সরকার। বিজেপির রথযাত্রার ভবিষ্যৎ কি এবার ঠিক করবে রাজ্য সরকার। আজ কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশ পরিমার্জিত করে, ১২ ডিসেম্বর মধ্যে রাজ্য পুলিশের সঙ্গে বিজেপি নেতাদের বৈঠক করার নির্দেশ দেন।

এই বৈঠক থেকেই ঠিক হবে, বিজেপির রথযাত্রা হবে কিনা। জানা যাচ্ছে, আগামী বুধবার ৩ বিজেপি নেতার সঙ্গে রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও রাজ্য পুলিশের প্রধান বৈঠকে বসবেন। ১৪ ডিসেম্বর রাজ্য কে জানাতে হবে যে তারা বিজেপির রথযাত্রা কে নিয়ে কি পদক্ষেপ নেবে। তবে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার এবং বিচারপতি অরিন্দম মুখার্জি বিজেপির এই রথযাত্রা করার কোন নির্দেশ দেন নি।



বর্তমানে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এই রথযাত্রা হবে কিনা এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ যথেষ্ট ভূমিকা পালন করবে। তবে এই পদক্ষেপ নিয়ে যথেষ্ট চিন্তিত তৃণমূল নেতৃত্ব। কারণ যদি এই রথযাত্রা কে অনুমতি দেয় তৃণমূল তবে বামেদের ‘তৃণমূল বিজেপি সেটিং’ তথ্য পরিপূর্ণতা পাবে এমন কি এই রথযাত্রা তে কোন হিংসা হলে বিজেপির সঙ্গে সঙ্গে তৃণমূল সরকার কে ও সমান ভাবে দায়ী থাকতে হবে। আর অন্য দিকে রথযাত্রার অনুমতি না দিলে, সারদা নারদা সহ একাধিক কেলেঙ্কারি নিয়ে তৃণমূলের ওপর চাপ বাড়াতে সিবিআই কে ব্যবহার করতে পারে বিজেপি, যার আশঙ্কা ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন। তাই এই মুহূর্তে তৃণমূল সরকার কি ভূমিকা নেয় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।



FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.