Homeরাজ্যবামপন্থীরা ছাড়া গতি নেই, বুঝতে পেরে বাম বিধায়ক দের সাথে আলোচনায় বসলেন মমতা।

বামপন্থীরা ছাড়া গতি নেই, বুঝতে পেরে বাম বিধায়ক দের সাথে আলোচনায় বসলেন মমতা।

১০দিক২৪ ব্যুরোঃ জাতীয় রাজনীতি কোন পথে যাবে সেই নিয়ে উত্তাল। প্রতিদিন পাল্টে যাচ্ছে সমীকরণ। একদিকে NDA টলমল করছে আবার অন্য দিকে ফেডারেল ফ্রন্ট গঠনের কাজে সকল আঞ্চলিক এবং দেশের বড় পার্টি গুলোর সাহায্য পাওয়া যাচ্ছে না। এবার সেই নিয়েই নতুন কৌশল অবলম্বন করলেন মমতা।

কিছু দিন আগেই, ১৯ শে জানুয়ারি ব্রিগেড ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই ব্রিগেডে সকল অবিজেপি দলের নেতাদের আহ্বান জানান মমতা। কিন্তু এই প্রস্তাব সরাসরি নাকচ করে দেয় সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি, কারণ হিসেবে তিনি পঞ্চায়েতের তৃণমূলের হিংসার কথা তুলে আনেন। এছাড়া বামের জেতা জায়গা গুলোতে উন্নয়নের জন্য, যে কোন ভাবে তৃণমূল সাহায্য করছে না তা আগেও বহু বার তুলে ধরেছেন তিনি। রাজনৈতিক মহলের মতে আর এই ‘না’ কে ‘হ্যাঁ’ করাতে নতুন পন্থা নিয়েছেন মমতা ব্যানার্জী।

মমতা ব্যানার্জী উপলব্ধি করেছেন বামেদের বাদ দিয়ে ফেডারেল ফ্রন্ট গড়া সম্ভব নয়। এবং বামে দের কাছে আনতে গেলে বঙ্গ ব্রিগেড কেই কাছে টানতে হবে, তাই এই নিয়েই এবার বাম বিধায়ক দের নিয়ে আলোচনায় বসলেন মমতা। জানা যাচ্ছে আজ বিধানসভায় বামেদের নিয়ে আলোচনায় বসেন মমতা। সেখানে বাম বিধায়ক রা তাদের এলাকা উন্নয়নের টাকা আটকে রাখার অভিযোগ জানান তৃণমূলের বিরুদ্ধে। শিলিগুড়ির বাম নেতা তথা শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য ও উন্নয়নের টাকা আটকে রাখার অভিযোগ তোলেন। আর সব শুনে মমতা এই সমস্যা সমাধানের জন্য আধিকারিক দের নির্দেশ দেন। আর এই পদক্ষেপের মধ্যে দিয়ে লোকসভা ভোটের আগে মমতা বামেদের কাছে টানার চেষ্টা শুরু করলেন বলেই মত রাজনৈতিক মহলের।

পড়ুনঃ বিজেপির NDA এর জোট থেকে সরে যাচ্ছে আরও এক শক্তিশালী শরিক। চাপের মুখে মোদী।

FOLLOW US ON:
RSS এর কায়
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.