Homeরাজ্যবিজেপির রথযাত্রার জমায়েত নিয়ে চিন্তিত নেতৃত্ব? তাই বাম মিছিলে তৃণমূলের তথ্য দিলীপের।

বিজেপির রথযাত্রার জমায়েত নিয়ে চিন্তিত নেতৃত্ব? তাই বাম মিছিলে তৃণমূলের তথ্য দিলীপের।

১০দিক২৪ ব্যুরোঃ কিছুদিনের মধ্যেই রাজ্যে প্রবেশ করতে চলেছে বিজেপির রথযাত্রা। লোকসভা ভোটের আগে দলে অক্সিজেন বাড়াতেই এই যাত্রার আয়োজন করছে গেরুয়া শিবির। কিন্তু তার আগেই নিজেদের কৃষক-মজুর সংগঠন নিয়ে পথে নেমে দৃঢ় বার্তা দিল রাজ্যের বামদল গুলি। এ নিয়ে কার্যত বিড়ম্বনায় বিজেপি।

গত ২৮ ও ২৯ তারিখ নভেম্বর রাজ্যের বুকে ঐতিহাসিক মিছিল করেছে বাম কৃষক সংগঠন। হাজার হাজার মানুষ পায়ে পা মিলিয়ে হেঁটেছে এই মিছিলে। রাজ্যে ক্রমশ ভোট কমেছে বামেদের। রাজ্যের শাষকদলের সাথে সুর মিলিয়ে বিজেপিও দাবি করেছিল রাজ্যে বামদল গুলি অস্তিত্ব হারিয়েছে। কিন্তু এই মিছিল দৃশ্যতই বুকে কাঁপন ধরিয়েছে শাষক ও বিজেপি দলেতে। বলা হচ্ছে দীর্ঘদিন পরে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে দিল বামেরা।



যদিও এরপরও বামেদের কৃতিত্ব দিতে নারাজ বিজেপি। এদিন বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ দাবী করেন ওই মিছিলে আসলে তৃণমূলের লোক ও ছিল। বিজেপিকে ভয় দেখাতে তৃণমৃল লোক পাঠিয়ে ভীড় বাড়াতে চেয়েছিল বামেদের মিছিলে। তিনি বলেছেন “বামেদের জাঠায় তৃণমৃল লোক পাঠিয়ে অক্সিজেন দিচ্ছে। এভাবে বেশী দিন চলবেনা।” অবশ্য এরপরেও খুব একটা সাড়া পাননি তিনি। রথযাত্রার আগে এই মিছিল নিয়ে যে যথেষ্ট চিন্তিত পদ্ম শিবির, দিলীপ ঘোষের এই হঠকারি বক্তব্যই প্রমাণ করে দিল তা।



FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.