Homeদেশ“আগামী দিনে নতুন ভারতের নির্মাণ করবে বামেরা” প্রতিবাদ মঞ্চ থেকে সীতারামের শপথ।

“আগামী দিনে নতুন ভারতের নির্মাণ করবে বামেরা” প্রতিবাদ মঞ্চ থেকে সীতারামের শপথ।

১০দিক২৪ ব্যুরোঃ পশ্চিম বাংলা এবং ত্রিপুরাতে গণতন্ত্র হত্যার প্রতীবাদে এবার দিল্লিতে পথে নামল বামেরা। আজ ৫ টি বামপন্থী সংগঠনের পক্ষ থেকে একত্রিত ভাবে দিল্লির পার্লামেন্টের সামনে ধর্না কর্মসূচী পালন করছে বামেরা।

এই কর্মসূচী তে বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম নেতা, সীতারাম অভিযোগ করেন বিজেপি শাসিত রাজ্য গুলোতে সংখ্যালঘু মুলসিম এবং দলিতরা আক্রান্ত হচ্ছে। তার মতে সরকারের মদত ছাড়া এই ঘটনা ঘটা সম্ভব নয়। বিজেপি এবং আর এস এস যৌথ ভাবে সাম্প্রদায়িক রাজনীতি করে, মানুষকে ধর্মের ভিত্তিতে ভাগ করে ভোটের রাজনীতি করছে বলেই অভিমত জানান তিনি। বামেদের ওপর আক্রমণ প্রসঙ্গে তিনি দাবি করেছেন বামেরাই পারে এই অসহিস্নুতা রুখতে, তাই বামেদের ওপর ই সংগঠিত ভাবে আক্রমণ করা হচ্ছে। বাংলায় ২০০ কর্মী খুন করেছে তৃণমূল, ত্রিপুরাতেও হত্যা লীলা চলছে, তাই আজ গণতন্ত্র বাঁচানোর দাবিতে পথে নেমেছে বামেরা।

সামনে লোকসভা নির্বাচন, আর সেই লোক সভা নির্বাচনের আগে বামেরা ধর্ম নিরপেক্ষ জোটের আহ্বান রেখেছে। সীতারাম আজ বক্তব্য রাখতে গিয়ে সেই লড়াইয়ের বার্তা কেউ উস্কে দিয়ে জানিয়েছেন “আগামী দিনে নতুন ভারতের নির্মাণ করবে বামেরা”। এই কর্মসূচী থেকেই পূর্বাভাষ মিলেছে, লোকসভা ভোটের আগে বিজেপিকে বার্তা দিতে বৃহত্তর বাম ঐক্যের সাথে বড় লড়াইয়ের পথে এগোতে চলছে বামেরা।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.