Homeদেশ“আগে মন্দির, তার পর সরকার।” মোদী সরকারের চিন্তা বাড়াল শরীকদল শিবসেনা।

“আগে মন্দির, তার পর সরকার।” মোদী সরকারের চিন্তা বাড়াল শরীকদল শিবসেনা।

১০দিক২৪ ব্যুরোঃ এবার বিজেপি সরকারের ওপর আস্থা রাখতে পারছে না এনডিএর অন্যতম শরীকদল শিবসেনা। লোকসভা ভোট দোরগোড়ায়। আর এই অবস্থায় দলের মুখ্য স্লোগান পাল্টে সেই বার্তাই দিতে চাইল শিবসেনা।

সাংবাদিক সম্মেলনে উদ্ধব ঠাকরে জানিয়েছেন “প্রত্যেক হিন্দুর একটাই চাওয়া, সরকারের আগে মন্দির পাওয়া”- এই স্লোগান কে সামনে রেখেই লড়াইতে নামতে চলেছে শিবসেনা। স্পষ্টতই বোঝা যাচ্ছে এবারে সরকার গড়ার থেকে মন্দিরের দিকে নজর বেশী থাকছে সবার। টানা পাঁচবছর ক্ষমতায় থাকার পড়েও অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির তৈরীর কাজ শুরু না হওয়ায়, মোদী-শাহ সরকারের বিরুদ্ধে এর আগেও ক্ষোভ উগড়ে দিয়েছিল শিবসেনা সহ অন্যান্য শরীক দল গুলি। এবার তো সরাসরিই মন্দির না হলে সমর্থন নেই ঘোষনা হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।



তবে মোদী-শাহ সরকার রামমন্দির নিয়ে কোনো রকম হঠকারী পদক্ষেপ নিতে রাজি নয়। বিতর্কিত জমি নিয়ে রায় বেরোবার কথা জানুয়ারিতে। যদিও বেশ কিছু হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ততদিন অপেক্ষা করতে নারাজ। তারা চায় যেকোনো মুল্যে জমির দখল নিক সরকার। কিন্তু মোদী বা শাহ জানেন দেশের রাজনীতিতে রামমন্দির কতটা গুরুত্বপূর্ণ ইস্যু। তাই তারা ভরসা রাখছেন ধীরে চলো নীতিতেই।



FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.